আব্দুর রাজ্জাক 

প্রধান শিক্ষক
নারায়ণগঞ্জ প্রিপারেটরি স্কুল

নারায়ণগঞ্জ জেলার প্রাণকেন্দ্র চাষাড়ায় বঙ্গবন্ধু সড়কের পূর্ব পাশে অবস্থিত ঐতিহ্যবাহী নারায়ণগঞ্জ প্রিপারেটরি স্কুলের প্রধান শিক্ষক এর পক্ষ থেকে আপনাদের অভিনন্দন। জেলা প্রশাসন কর্তৃক পরিচালিত বিদ্যালয়টি ১৯৫৫ সালে প্রতিষ্ঠার পর হতে ধাপেধাপে বর্তমানে শিক্ষা বিস্তারের উচ্চ শিখরে উপনিত হয়েছে। শুরুতে প্রাথমিক থেকে হলেও পরবর্তিতে পর্যায়ক্রমে উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে পরিণত হয়েছে। বর্তমানে শিশু থেকে এস.এস.সি পর্যন্ত এর শিক্ষাক্রম অব্যাহত রয়েছে। জেলা প্রশাসকের নিবিড় তত্ত্বাবধানে ও বিদ্যালয়ের শিক্ষকদের নিরলস প্রচেষ্টায় শিক্ষার মান উত্তরোত্তর ঈর্ষণীয় সাফল্য লাভ করছে। শিক্ষাক্রমের পাশাপাশি অন্যান্য সহশিক্ষা কার্যক্রমে ও এই বিদ্যালয়ের অবস্থান উপরের সাড়িতে।

বিদ্যালয়ে সার্বিক সাফল্য অব্যাহত রাখার জন্য প্রয়োজন শিক্ষক, অভিভাবকের সম্মিলিত প্রচেষ্টা।

এই প্রচেষ্টার অংশ হিসেবেই বছরের শুরুতে ছাত্র/ছাত্রীদের হাতে তুলে দেওয়া হয় প্রতিদিনের পাঠক্রম লিপিবদ্ধকরণের জন্য ডায়েরী। এই ডায়েরীর মাধ্যমে অভিভাবক যেমন জানতে পারবেন শিক্ষাক্রম নিয়মিত চলছে কিনা তেমনি শিক্ষকরাও জানতে পারবেন শিক্ষার্থীর শিক্ষার বিষয়ে অভিভাবকগণ কতটা সজাগ। শিক্ষার্থীর প্রতি শিক্ষক ও অভিভাবক উভয়ের সচেতনতা বৃদ্ধির মাধ্যম হিসাবে এই ডায়েরীর বিকল্প নেই।

বিদ্যালয়ের সার্বিক কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার এবং বিদ্যালয়ের শিক্ষারমান উত্তরোত্তর বৃদ্ধির লক্ষে অভিভাবকদের সার্বিক সহযোগিতা একান্ত কাম্য ।

আব্দুর রাজ্জাক 
প্রধান শিক্ষক